বায়ুদূষণ বিরোধী অভিযানে ১২টি যানবাহন ও ৫টি প্রতিষ্ঠানকে জরিমানা

শুভদিন অনলাইন রিপোর্টার:

পরিবেশ দূষণবিরোধী অভিযান ও পরিবেশ সংরক্ষণ কার্যক্রমের অংশ হিসেবে আজ পরিবেশ দূষণের দায়ে ঢাকায় ১২ টি যানবাহনকে ১৭ হাজার ৩ শত টাকা এবং ৫ টি প্রতিষ্ঠানকে ১ লক্ষ ৩০ হাজার টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয়েছে।
পরিবেশ অধিদপ্তরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট উইং, ঢাকা মহানগর কার্যালয়, ঢাকা জেলা কার্যালয় ও জেলা প্রশাসন ঢাকা এর উদ্যোগে ঢাকা মহানগরের আদাবর, বসিলা, ভাটারা ও খিলগাঁও এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
নির্মাণ সামগ্রী খোলা অবস্থায় রেখে বায়ুদূষণের দায়ে আদাবর এলাকায় ২ টি প্রতিষ্ঠান হতে মোট ১৫ হাজার টাকা, বসিলা এলাকায় ২ টি প্রতিষ্ঠান হতে মোট ১ লক্ষ ১০ হাজার টাকা এবং খিলগাঁও এলাকায় ১টি প্রতিষ্ঠান হতে ৫ হাজার টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয়।
ভাটারা এলাকায় মানমাত্রাতিক্ত হর্ন দ্বারা শব্দ দূষণের দায়ে ২টি যানবাহন হতে মোট ৮শ টাকা এবং যানবাহনের কালো ধোঁয়া দ্বারা বায়ুদূষনের দায়ে ১০টি যানবাহন হতে মোট ১৬ হাজার ৫শত টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয়।
পরিবেশ অধিদপ্তরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট উইং ও জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে ঢাকার আশেপাশে বায়ুদূষণ বিরোধী অভিযান অব্যাহত থাকবে।

Related posts

Leave a Comment